Advertisement

হিফুসাকা ১ম প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক উৎসব-২০২০ সম্পন্ন

প্রেস বিজ্ঞপ্তি :    |    ২৩:৫১, জুলাই ২৫, ২০২০   |    179




হিফুসাকা ১ম প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক উৎসব-২০২০ সম্পন্ন

হিলফুল ফুযুল সাহিত্য কানন (হিফুসাকা) একটি সাহিত্য ও মানবসেবামূলক সংগঠন। গত ২৪শে জুলাই ২০১৯ইং প্রতিষ্ঠিত হয় এই সংগঠন, ২৪শে জুলাই ২০২০ ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হয়, অনলাইন ভিডিও কনফারেন্সে এর মাধ্যমে, উপচে পড়া উপস্থিতি কনফারেন্স প্রাণবন্ত সফল সম্পন্ন হয়,
কনফারেন্সে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য লেখক, গবেষক, কবি সাহিত্যিকগণ।

কনফারেন্স সভাপতিত্ব করেন হিফুসাকার প্রতিষ্ঠাতা পরিচালক বিশিষ্ট ছড়াকার ও মিডিয়া ব্যক্তিত্ব কবি আমির বিন সুলতান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য ছড়াকার আসাদ বিন হাফিজ,উদ্বোধন করেন জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষক ড.ইয়াহ্ইয়া মান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রফেসর ড.মাহফুজুর রহমান আখন্দ, বিশিষ্ট সংগঠক কবি এবিএম সোহেল রশিদ, বিশিষ্ট সংগঠক কবি মুসলেহ উদ্দীনসহ আরো অনেকে, এছাড়াও উপস্থিত ছিলেন হিফুসাকা কার্যকরী পরিষদ এর সিনিয়র সম্পাদকগণ, নিম্নে সাংগঠনের সবার নাম উল্লেখ করা হয়েছে।
গত এক বছরেই ভারত ও বাংলাদেশ থেকে বিভিন্ন সংস্থা কর্তৃক বেশ কয়েকবার  মানবসেবা ও সাহিত্যসেবায় অগ্রগতিমূলক ভূমিকা রাখায় সাংগঠনিক প্রশংসামূলক সম্মাননা প্রাপ্ত হয়।

সুনামের সাথে একটি বছর অতিক্রম করেছে  হিফুসাকা পরিবার,  দ্বিতীয় বছরে পদার্পণে নতুন কমিটি নবায়নের মধ্য দিয়ে পথ চলা শুরু হিফুসাকা অনলাইন ও অফলাইন সেবা প্রদান করে থাকেন,

শীতকালিন শীতবস্ত্র বিতরণ ও যে কোন  দূর্যোগকালিন হতদরিদ্রদের পাশে দাঁড়াচ্ছে এই সংগঠন, এই করোনায় ও বসে থাকেনি, নিম্ন ও মধ্যবৃত্ত অসংখ্য পরিবারে তুলে দিয়েছেন রমজান ফুড প্যাক ও ইফতার সামগ্রী।  

এছাড়াও মানবসেবা অব্যাহত থাকছে সাধ্যমত নিয়মিত।  এই পরিবার  মানবসেবা এবং সুস্থ সংস্কৃতি ও সাহিত্য  সেবার লক্ষ্যে এ সংগঠনের পদযাত্রা শুরু।
বাংলাদেশ সহ পৃথিবীর আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল  সাহিত্যমনাদের সুস্থ ধারায় প্রতিভার বিকাশ ঘটাতে "(হিফুসাকা)" র আগমন।
সদা প্রীতিময়, অহিংসা, উৎসাহী পরায়ণ "হিলফুল ফুযুল সাহিত্য কানন" এর একমাত্র উদ্দেশ্য সুস্থ সাহিত্যের ধারায়
পরিচিত-অপরিচিত, ধনী- দরিদ্র, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই একত্রিত হয়ে সাহিত্যের একটি সুখী পরিবার গড়ে তোলা। 
যে পরিবারের সুখ-দুঃখ,হাসি- কান্না, ভালো- মন্দ,স্মরণীয় মূহূর্ত, ছড়া গান, কবিতা, কৌতুক, ছোট গল্প উপস্থাপন এবং সাহিত্যের পাশাপাশি সাময়িক দুর্যোগে সমাজে সেবামূলক কাজে অগ্রগতি মূলক মানব সেবার দুরন্ত বাহকরূপে এগিয়ে থাকবে "হিফুসাকা" পরিবার।
 হিফুসাকা'র কার্যকরী পর্ষদ ছাড়াও রয়েছে পরিচালনা পর্ষদ, ও  ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় পর্ষদ,  এই দুই পর্ষদ এর অনুমোদন খুব শিঘ্রই ঘোষিত হবে বলে জানান, হিফুসাকার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট ছড়াকার কলামিস্ট আমির বিন সুলতান। 

গত ১১ই জুলাই ২০২০ সেশনের কমিটি উপদেষ্টাপর্ষদ ও কার্যনির্বাহী সমন্বয় নবকমিটি গঠন হয়।
কমিটি প্রসঙ্গঃ এই কমিটির মেয়াদকাল এক বছর, প্রতিবছর বর্ষপূর্তি মাসেই এই কমিটি নবায়ন হয়ে থাকে। নিম্নে নবগঠিত হিফুসাকা কার্যনির্বাহী পর্ষদের তালিকা সেশন ২০২০ইং
উপদেষ্টা পরিষদঃ ড.ইয়াহ্ইয়া মান্নান,আসাদ বিন হাফিজ,ড.মাহফুজুর রহমান আখন্দ,আবু তাহের বেলাল, মুহাম্মদ ইয়াকুব,আসলাম প্রধান,এবিএম সোহেল রশিদ,টিপু রহমান।

কার্যকরী কমিটিঃ
সভাপতিঃ আমির বিন সুলতান,সহ সভাপতিঃ আব্দুল্লাহ আল মাহমুদ।যুগ্ন সহ সভাপতিঃ নূর মোহাম্মদ। 
সাধারণ সম্পাদকঃ আব্দুল্লাহ আল মাইমুন।সহ সাধারণ সম্পাদকঃ নাদিয়া আহমেদ। যুগ্ম সহ সাধারণ সম্পাদকঃ মুহিব্বুল্লাহ আকরাম।সাংগঠনিক সম্পাদকঃ আসাদ সরকার রাব্বি।সহ সাংগঠনিক সম্পাদকঃজাহেদুল ইসলাম। যুগ্ন সহ সাংগঠনিক সম্পাকঃ জাহেদুল ইসলাম জিহাদ।।অর্থ সম্পাদকঃশিউলী খান।প্রচার সম্পাদকঃফারজানা আক্তার।দপ্তর সম্পাদকঃআক্তার বিন সুলতান।সমাজকল্যাণ সম্পাদকঃআব্দুর রাজ্জাক।আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকঃ কাজী মুহিব। সহ আন্তর্জাতিক সম্পাদকঃ Loreta toader। মিডিয়া সম্পাদকঃ প্রিন্স আশরাফ। সহ মিডিয়া সম্পাদকঃআমির হোসেন। আইন বিষয়ক সম্পাদকঃ শেখ সালেহ আহমেদ সাহি।শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদকঃ  হাদিসুর রহমান মিছবাহ।
ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদকঃ আব্দুল খালেক (লিটন)।ধর্ম বিষয়ক সম্পাদকঃ এইস এম ইয়াসিন আরাফাত। সাহিত্য  সম্পাদকঃ কবির মাহমুদ। সহ সাহিত্য সম্পাদকঃ এইস এম আল আমিন। মহিলা বিষয়ক সম্পাদকঃ শামীমা সাথী। তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকঃমুনশী রশিদ আল রাভীন।প্রকাশনা বিষয়ক সম্পাদকঃ শান্তা ইসলাম সু-আদ।স্বাস্থ্য চিকিৎসা বিষয়ক সম্পাদকঃরিপলু চৌধুরী।ক্রান দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদকঃ ইউছুপ জালাল।পরিবেশ বিষয়ক সম্পাদকঃ  শেখ নিফাউল ইসলাম পলাশ।মানব কল্যাণ সম্পাদকঃ ইলিয়াস মোহাম্মদ নিহাদ।

সাংগঠনের সকল সদস্য সহ বাহিরগত অতিথিদের আগমনে সফল সম্পন্ন হয়েছে। হিফুসাকা ১ম প্রতিষ্ঠাবার্ষিকী  সফলভাবে সম্পন্ন হয়।



Advertisement

রিলেটেড নিউজ

পঞ্চগড়ে এশিয়ান টিভি'র ৮ম বর্ষপূর্তি পালন

১৫:৩৮, জানুয়ারী ১৯, ২০২১

পঞ্চগড়ে এশিয়ান টিভি'র ৮ম বর্ষপূর্তি পালন


 ডিআরইউ নেতৃবৃন্দকে বিএমএসএফের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন

২২:১৯, ডিসেম্বর ১, ২০২০

ডিআরইউ নেতৃবৃন্দকে বিএমএসএফের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন


 সাংবাদিক এর বাসায় সন্ত্রাসী হামলা।

১৫:৫২, নভেম্বর ৩০, ২০২০

সাংবাদিক এর বাসায় সন্ত্রাসী হামলা।


ফেনী প্রেসক্লাবের সাধারন  সভা অনুষ্ঠিত

২১:১৮, নভেম্বর ২১, ২০২০

ফেনী প্রেসক্লাবের সাধারন সভা অনুষ্ঠিত


গাইবান্ধা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে সদর থানার নবাগত ওসির মতবিনিময়

২১:১১, নভেম্বর ২১, ২০২০

গাইবান্ধা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে সদর থানার নবাগত ওসির মতবিনিময়


Advertisement
Advertisement

আরও পড়ুন

গাইবান্ধায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির দুর্নীতি তদন্ত

১৩:২০, জানুয়ারী ২৮, ২০২১

গাইবান্ধায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির দুর্নীতি তদন্ত