Advertisement

হোমনায় ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কর্মসূচি পালন

হোমনা প্রতিনিধি:    |    ২১:২৭, আগস্ট ২১, ২০২১   |    87




 

হোমনা প্রতিনিধি:

কুমিল্লার হোমনায় ভয়াল একুশে আগস্ট গ্রেনেট হামলায় বেগম আইভি রহমানসহ সকল নেতাদের আত্মার মাগফেরাত কামনা ও দন্ড প্রাপ্ত আসামীদের বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কর্মসূচির পালন করেছে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন।

 

শনিবার সকাল ১১ টার দিকে স্থানীয় এমপির রাজনৈতিক কার্যালয় সামনে থেকে সরাসরি ভার্চুয়াল এর মাধ্যমে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ এর নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল টি বের হয়ে হোমনা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে প্রতিবাদ সভা কর্মসূচিতে অংশ নেয়।

 

এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল এর মাধ্যমে বক্তব্য রাখেন কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ।

 

এসময় তিনি বলেন, রক্তাক্ত বিভীষিকাময় একটি দিন ২১ আগস্ট। বাংলাদেশের ইতিহাসে আজ একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। নারকীয় সন্ত্রাসী হামলার আজ ১৭ বছর।

 

তিনি আরো বলেন, ২০০৪ সালের এই দিনে বিএনপি-জামায়াত জোট সরকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বর্বরতম গ্রেনেড হামলা চালায়। সেই হামলায় আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা দলের সভাপতি জননেত্রী শেখ হাসিনাকে রক্ষা করলেও গ্রেনেডের আঘাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ মোট ২৪ জন নেতাকর্মী প্রাণ হারান এবং শহীদ হন। এ জন্য ২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কময় দিন। এদিনে গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানসহ আরোও জড়িত ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় এনে ফাঁসির কার্যকরের দাবি জানান তিনি।

 

এতে হোমনা উপজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি ও পৌর মেয়র এডভোকেট মো. নজরুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্যে রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ফজলুল হক মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার, উপজেলা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহীনুজ্জামান খোকন, যুগ্ন সম্পাদক গাজী মো. ইলিয়াছ, সদস্য মাহবুুবুর রহমান খন্দকার, সাবেক বিআরডিবির সাবেক চেয়ারম্যান যুবলীগের নেতা মেজবাহ উদ্দিন সরকার, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি দোলোয়ার হোসেন ফারুক, সাধারণ সস্পাদক মনিরুজ্জামান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কায়সার আহমেদ, সাংগঠনিক সস্পাদক সৈয়দ মেহেদী হাসান, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সরকার, সাধারণ সস্পাদক ফোরকানুল ইসলাম পলাশ, যুবলীগ নেতা রায়হান খন্দকার সহ শতাধিক নেতা কর্মী এসময় উপস্থিত ছিলেন।

 

এর আগে আলোচনা সভা শেষে বর্বরোচিত এই গ্রেনেড হামলায় নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।



Advertisement

রিলেটেড নিউজ

নাগরিক সমাজের সমাবেশে ড. অনুপম সেন

১১:১৩, সেপ্টেম্বর ২১, ২০২১

নাগরিক সমাজের সমাবেশে ড. অনুপম সেন


মধুপুরে আইন- শৃঙ্খলা কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

১২:৫৪, সেপ্টেম্বর ১৫, ২০২১

মধুপুরে আইন- শৃঙ্খলা কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত


Advertisement
Advertisement

আরও পড়ুন

প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে কর্মপরিধি বাড়তে হবে : মেয়র

২০:১০, সেপ্টেম্বর ২২, ২০২১

প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে কর্মপরিধি বাড়তে হবে : মেয়র


২০২২ সালে কক্সবাজারে ট্রেন চালু হবে :  মো. নূরুল ইসলাম সুজন 

১৮:১৭, সেপ্টেম্বর ২২, ২০২১

২০২২ সালে কক্সবাজারে ট্রেন চালু হবে :  মো. নূরুল ইসলাম সুজন 


গুইমারায় অস্ত্রসহ একজন আটক

১৮:০৩, সেপ্টেম্বর ২২, ২০২১

গুইমারায় অস্ত্রসহ একজন আটক


টাঙ্গাইল জেলা আওয়ামী যুবলীগের বর্ধিত সভা

১৭:৫৩, সেপ্টেম্বর ২২, ২০২১

টাঙ্গাইল জেলা আওয়ামী যুবলীগের বর্ধিত সভা