Advertisement

শেখ রাসেল আমাদের কাছে বেদনার এক মহাকাব্য

শেখ রাসেল’র জন্মদিনের আলোচনা সভায় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা

ঈসা মোহাম্মদ    |    ১৩:৫৯, অক্টোবর ১৮, ২০২১   |    31




শেখ রাসেল আমাদের কাছে বেদনার এক মহাকাব্য

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম বলেছেন, “শেখ রাসেল আমাদের কাছে বেদনার এক মহাকাব্যের নাম। যতদিন পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে সাথে শেখ রাসেলও বেঁচে থাকবে বাঙালীর হৃদয়ে। পাষন্ড বুলেট হয়তো জানেনা যে মানুষের ভালোবাসায় যুগ যুগ যাঁরা বেঁচে থাকে, মৃত্যু তাদের স্পর্শ করতে পারে না।

 

আজ (১৮ অক্টোবর) সোমবার সকালে বাটালিহিলস্থ নগর ভবনের সম্মেলন কক্ষে শেখ রাসেল’র জন্মদিন উপলক্ষে চসিক আয়োজিত “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস” শীষক প্রতিপাদ্য বিষয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

 

প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার’র সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন চসিক সচিব খালেদ মাহমুদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন প্যানেল মেয়র আবদুস সবুর লিটন।

 

তিনি বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশে অভ্যুদয় একটি মহল সেদিন মেনে নিতে পারে নাই। এই মহলটি ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ শিশু রাসেলকে নির্মমভাবে হত্যা করেছিল। এরা এখনো মাথাচারা দিয়ে উঠার ষড়যন্ত্রে লিপ্ত। এদের বিষ দাঁত ভেঙ্গে দেয়া এখন সময়ের দাবি।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্যানেল মেয়র আফরোজা কালাম।

 

তিনি বলেন, শেখ রাসেল’র জীবন থেকে অনুপ্রাণিত হয়ে আমাদের শিশু-কিশোররা দেশ গঠনের জন্য আগামী দিনে তৈরী হবে। যা দেশকে প্রধানমন্ত্রীর স্বপ্নের উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে সহায়ক ভূমিকা পালন করবে। এসময় আরো বক্তব্য রাখেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, মোহাম্মদ ইলিয়াস, মোহাম্মদ শহিদুল আলম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু তালেব বেলাল, সিবিএ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। উপস্থিত ছিলেন প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আফিয়া আখতার, আইন কর্মকর্তা মো. জসিম উদ্দিন, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম, মির্জা ফজলুল কাদের, সিবিএ সভাপতি ফরিদ আহমদ, সহ-সভাপতি জাহেদুল আলম চৌধুরী, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী প্রমুখ।

 

অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন চসিক মাদ্রাসা পরিদর্শক মওলানা মো. হারুনুর রশীদ চৌধুরী। অতঃপর ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ডিজিটাল প্লাটফর্মে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া চসিকের উদ্যোগে এই দিবস পালন উপলক্ষে অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল সকাল সাতটায় শেখ রাসেল’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং বাদ জোহর সিটি কর্পোরেশন পরিচালিত মসজিদ সমূহে মিলাদ ও দোয়া মাহফিল।

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশন শ্রমিক কর্মচারী লীগ সিবিএ’র উদ্যোগে সভাপতি ফরিদ আহমদ, সহ-সভাপতি জাহেদুল আলম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান’র নেতৃত্বে শেখ রাসেল’র জন্মদিন উপলক্ষে পৃথকভাবে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।



Advertisement

রিলেটেড নিউজ

চসিকের ভ্রাম্যমাণ আদালত

১৩:০৪, নভেম্বর ২৪, ২০২১

চসিকের ভ্রাম্যমাণ আদালত


চতুরত্ন সংবর্ধনা ২০২১ অনুষ্ঠিত

০৯:১৮, নভেম্বর ২০, ২০২১

চতুরত্ন সংবর্ধনা ২০২১ অনুষ্ঠিত


চট্টগ্রামে ২০ তলা থেকে যুবকের লাফ

১৫:৫৭, নভেম্বর ১৬, ২০২১

চট্টগ্রামে ২০ তলা থেকে যুবকের লাফ


সাদার্ন ইউনিভার্সিটিতে শুরু হলো দাবা টুর্নামেন্ট

১৮:২২, নভেম্বর ৯, ২০২১

সাদার্ন ইউনিভার্সিটিতে শুরু হলো দাবা টুর্নামেন্ট


Advertisement
Advertisement

আরও পড়ুন

শীতের জনপ্রিয় পিঠা ভাপা পিঠা

০৮:৫৬, নভেম্বর ২৭, ২০২১

শীতের জনপ্রিয় পিঠা ভাপা পিঠা


রসে ভেজা পিঠা

০৮:৪১, নভেম্বর ২৭, ২০২১

রসে ভেজা পিঠা