Advertisement

চক্রান্ত বন্ধ করুন; সাংবাদিক সমাজকে রক্ষা করুন

নিজস্ব প্রতিবেদক    |    ১৩:০৫, নভেম্বর ২৫, ২০২১   |    16




চক্রান্ত বন্ধ করুন; সাংবাদিক সমাজকে রক্ষা করুন

 

যখনই আপনাকে নিয়ে কাছের কেউ চক্রান্ত করবে, তখনই ভেবে নেবেন আপনার জন্য নতুন কোন সফলতা হতে যাচ্ছে। আহমেদ আবু জাফরের নেতৃত্বে সারাদেশের বিএমএসএফ'র সকল শাখা এবং তারই প্রতিষ্ঠিত সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ঐক্যবদ্ধ আছি, থাকবে। 

এটা যে বড় সত্য সব চক্রান্ত আল্লাহর এখতিয়ারভুক্ত। প্রত্যেক ব্যক্তি যা করে তিনি তা জানেন। অবিশ্বাসীরা শিঘগিরই জানতে পারবে শুভ পরিণাম কার জন্য।

আহমেদ আবু জাফর আপনি সারাদেশের সাংবাদিকদের প্রাণের স্পন্দন। আপনিই সারাদেশের সাংবাদিকদের আপনাকে নিয়ে ষড়যন্ত্রে তাদের আগে যারা ছিল, তারাও চক্রান্ত করেছিল। কিন্তু সব চক্রান্ত আল্লাহর  রহমতে পিছনে পরে রয়েছে।

আমরা জেনেছি শুধু মহানবী (সা.) নয়, তাঁর আগের নবী-রাসুলদের বিরুদ্ধেও ষড়যন্ত্র হয়েছে। সমকালীন কাফিররা তাঁদের যারপরনাই কষ্ট দিয়েছিল। তাঁরা অনেক নবী-রাসুলকে দেশান্তরিত করেছে। বহু নবী-রাসুলকে হত্যা করেছে। চতুর্মুখী ষড়যন্ত্রের জাল বিছিয়ে তারা হেদায়েতের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। নমরুদ হজরত ইবরাহিম (আ.) এর বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল, ফেরাউন মুসা (আ.)-এর বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল এবং ইহুদিরা ঈসা (আ.)-এর বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল। আদ জাতি, সামুদ জাতি ও লুত (আ.)-এর জাতিও বহু ধরনের চক্রান্ত করেছিল, কিন্তু শেষ পর্যন্ত তারা খড়কুটার মতো ভেসে গেছে। চূড়ান্ত বিচারে নবী-রাসুলরাই বিজয়ী হয়েছেন। শয়তানি চক্রান্তের মাধ্যমে কাফিররা সাময়িক বিজয় দেখলেও পরিশেষে পরাজিত হয়। নিজেদের চক্রান্তের জালে নিজেরাই আটকা পড়ে। দুর্বলতম সৃষ্টি হয়েও মানুষ স্রষ্টার বিরুদ্ধে চক্রান্ত করে। আল্লাহ খুব সহজেই তাদের চক্রান্ত নস্যাৎ করে দেন। মানুষের যাবতীয় কৃতকর্ম সম্পর্কে আল্লাহ সম্যক অবগত।

সত্যের কণ্ঠরুদ্ধ করার জন্য যুগে যুগে মিথ্যা, প্রতারণা ও জুলুমের অস্ত্র ব্যবহার করা হয়েছিল। সত্যপন্থীদের বিরুদ্ধে হাজারো ষড়যন্ত্র হয়েছিল। মক্কার কাফিররাও মহানবী (সা.)-এর বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল। তারা তাঁকে হত্যা করতে উদ্ধত হয়েছিল। একপর্যায়ে তাঁকে দেশান্তরিত করেছে। মহানবী (সা.)-এর সেই দুঃসহ জীবনের স্মৃতিচারণা করে কোরআন বলছে, ‘স্মরণ করো, কাফিররা তোমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে তোমাকে বন্দি করার জন্য, হত্যা করার জন্য কিংবা নির্বাসিত করার জন্য। তারা ষড়যন্ত্র করে, আল্লাহও কৌশল অবলম্বন করেন। আল্লাহ তো সর্বশ্রেষ্ঠ কৌশলী।

বিভিন্ন পাপের কারণে যেসব আজাব আসে, অবিশ্বাসীরা সেগুলো ঠেকানোর জন্য নানা কৌশল অবলম্বন করে। এসব প্রাকৃতিক ও আসমানি আজাবের নানা ব্যাখ্যা-অপব্যাখ্যা তারা হাজির করে। কিন্তু তাদের চক্রান্ত এমনভাবে ব্যর্থ হয় যে তারা টেরও পায় না। মহান আল্লাহ বলেন, ‘তারা চক্রান্ত করেছিল। আমিও কৌশল অবলম্বন করেছিলাম। কিন্তু তারা বুঝতে পারেনি। সুতরাং দেখো, তাদের চক্রান্তের পরিণতি কী হয়েছিল! আমি অবশ্যই তাদের ও তাদের জাতির সবাইকে ধ্বংস করে দিয়েছি। এই তো তাদের ঘরবাড়ি—সীমা লঙ্ঘনের কারণে যা জনশূন্য পড়ে আছে। এতে জ্ঞানী সম্প্রদায়ের জন্য অবশ্যই নিদর্শন আছে।

কিছুদিন আগেও আপনি যাহার বিপদে হাত বাড়িয়ে দিয়েছেন সেই হাতে আজ আপনার বিরুদ্ধে ষড়যন্ত্রের রচনা লিখতেছে। তবে তার এই মনগড়া রচনার ফল কতটুকু সফলতা তার জিবনে বয়ে আনবে সে হিসাব না করেই অংক মিলানোর অপচেষ্টা।

পৃথিবীর ইতিহাসে অনেকেই সুপরিচিত তাদের মুনাফেকি, বেইমানি, আর বিশ্বাস ঘাতকের চরিত্রের কারণে।

আহমেদ আবু জাফর বাংলার হাজারো নির্যাতিত সাংবাদিকদের হৃদয়ের স্পন্দন। কোন ষড়যন্ত্রের জালে আপনাকে প্রতিহত করতে পারবে না।
আপনিই নির্যাতিত সাংবাদিকদের বান্ধব 
আপনার প্রতি শুভ কামনা চিরন্তন



Advertisement

রিলেটেড নিউজ

পলাশবাড়ীতে সাংবাদিকতা ছেড়ে  কবুতর পালনে স্বাবলন্বী মশিউর 

১৮:৪৬, অক্টোবর ৪, ২০২১

পলাশবাড়ীতে সাংবাদিকতা ছেড়ে  কবুতর পালনে স্বাবলন্বী মশিউর 


বিএফইউজে নির্বাচন স্থগিত করলেন হাইকোর্ট

১৫:১৯, সেপ্টেম্বর ২৮, ২০২১

বিএফইউজে নির্বাচন স্থগিত করলেন হাইকোর্ট


মুক্তাগাছা প্রেসক্লাবের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত

২১:৫০, জুন ৩০, ২০২১

মুক্তাগাছা প্রেসক্লাবের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত


ফুলপুর প্রেস ক্লাবের উদ্যোগে নবাগত ও বিদায়ী ওসিকে সংবর্ধনা প্রদান।

১৩:৫৩, জুন ২৫, ২০২১

ফুলপুর প্রেস ক্লাবের উদ্যোগে নবাগত ও বিদায়ী ওসিকে সংবর্ধনা প্রদান।


Advertisement
Advertisement

আরও পড়ুন

শীতের জনপ্রিয় পিঠা ভাপা পিঠা

০৮:৫৬, নভেম্বর ২৭, ২০২১

শীতের জনপ্রিয় পিঠা ভাপা পিঠা


রসে ভেজা পিঠা

০৮:৪১, নভেম্বর ২৭, ২০২১

রসে ভেজা পিঠা