image

বাগেরহাটে দুই দিন ব্যাপি সাংবাদিকদের ‘সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ’বিষয়ক প্রশিক্ষন শুরু

image

বাগেরহাট প্রতিনিধি:


বাগেরহাটের সাংবাদিকদের নিয়ে ‘সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ’ শীর্ষক দুই দিন ব্যাপি এই কর্মশালা শুরু হয়েছে।শুক্রবার (১৩ নভেম্বর) সকালে কচুয়া প্রেসক্লাবের মীর সাখাওয়াত আলী দারু অডিটরিয়ামে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট ও প্লাটফর্ম ফর ডায়লগের যৌথ আয়োজনে এই প্রশিক্ষন শুরু হয়েছে। মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্তি সচিব ড. শাহনাজ আরেফিন অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে অনুষ্ঠানের সভাপতিত্বে করেন। প্রশিক্ষন কর্মশালায় অনলাইনে আরও যুক্ত ছিলেন, মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্তি সচিব ড. মো. গোলাম ফারুখ, যুগ্ম-সচিব আয়েশা আক্তার, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ দেবনাথ, আর্মেনিয়া থেকে যুক্ত হন প্লাটফর্ম ফর ডায়লগ (পিফরডি)’র দল নেতা আর্সেন স্টেফেনিয়ান, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) মো. মুনজুরুল আলম, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উপ-পরিচালক আবু জাফর গাফ্ফারী, জাহিদ রিপন প্রমূখ।

দুই দিন ব্যাপি এই প্রশিক্ষনে জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পর্কে গণমাধ্যম কর্মীদের প্রশিক্ষণ প্রদান করা হবে।

বাংলাদেশ সরকার ও ইউরোপীয়ান ইউনিয়নের যৌথ অর্থায়নে পিফরডি প্রকল্পের আওতায় সাংবাদিকদের এই প্রশিক্ষণ চলছে। প্রশিক্ষনে বাগেরহাট জেলা ও কচুয়া উপজেলার বিভিন্ন গণ মাধ্যমের ২৫ জন সাংবাদিক অংশগ্রহন করেছেন। শনিবার দুপুরে সমাপনি অনুষ্ঠান ও সনদ বিতরণের মাধ্যমে এই প্রশিক্ষন শেষ হওয়ার কথা রয়েছে।