image

শাস্তি পেলেন ব্রাজিল কোচ তিতে!

image

 

ঘরের মাঠে বসেছে কোপা আমেরিকার আসর। যে কারণে আসরের অন্যতম ফেবারিট ব্রাজিল। চলতি টুর্নামেন্টে দারুণ খেলছে তিতের দল। কিন্তু ব্রাজিল কোচ তিতেই তো এখন মহাবিপদে! কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের পর নিজের দেশের খারাপ মাঠ নিয়ে প্রতিবাদে সরব হয়েছিলেন। তাই দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবলের দেওয়া শাস্তির মুখে পড়তে হলো ব্রাজিল কোচকে। 

মাঠের সমালোচনা করায় কনমেবল তিতেকে ৫ হাজার ডলার জরিমানা করেছে। চলতি আসরে ব্রাজিল টানা ম্যাচ জিতলেও কলম্বিয়া ম্যাচে কোনোরকমে জয় পেয়েছে। ওই ম্যাচ শেষে মাঠ নিয়ে ক্ষোভ প্রকাশ করে তিতে বলেছিলেন, 'এই মাঠে ভালো ফুটবল খেলা যায় না। এই মাঠে খেললে ভালো ফুটবলটাও খারাপ হয়ে যায়। ইউরোপে চমৎকার মাঠে খেলা হচ্ছে। আর এখানে এই ধরনের বাজে মাঠে খেলতে হচ্ছে আমাদের!'

তিতের এই মন্তব্যের কারণেই তাকে জরিমানা দিতে হচ্ছে। এর আগে বলিভিয়ার স্ট্রাইকার মার্সেলো মার্টিনেসকেও ২০,০০০ ডলার জরিমানা করেছে কনমেবল। কোভিড পরিস্থিতির মধ্যে কোপা আমেরিকা আয়োজন করার বিরোধিতা করায় তাকে এই শাস্তি দেওয়া হয়। তাকে এক ম্যাচ মাঠের বাইরেও থাকতে হয়। কোপা আমেরিকা শুরু হওয়ার দুই সপ্তাহ আগে ভেন্যু হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করে কনমেবল। তখন ব্রাজিলিয়ান ফুটবলারদের পাশাপাশি কোচ তিতেও এই আয়োজনের বিরোধিতা করেছিলেন।