image

পরিবহন শ্রমিককে মারধরের অভিযোগে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক  অবরোধ 

image

 


চট্টগ্রাম সীতাকুণ্ড অধিনস্থ পাক্কা-মসজিদ  (কে ডি এস) ডিপোর সিকিউরিটি গার্ড পরিবহন শ্রমিককে মারধর করার অভিযোগে পরিবহন শ্রমিকরা ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করেন।

 বৃহস্পতিবার (১জুলাই) সন্ধ্যা ৭টায়  গার্মেন্টস কোম্পানির পন্য বোঝায় কাভার্ড-ভ্যান  (কে ডি এস) লজিস্টিক লিমিটেড এ প্রবেশ করার সময় সিকিউরিটি গার্ড প্রবেশে বাধা প্রদান করেন ও গাড়ি চালককে মারধর করেন।  অন্যান পরিবহন শ্রমিকরা আহত পরিবহন শ্রমিককে উদ্ধার করেন এবং ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরুদ্ধ  করে আনদোলন করতে থাকেন এতে মহাসড়কের দুই পাশে প্রায় ৩/৪ কিলোমিটার  যানযট সৃষ্টি হয়। সীতাকুণ্ড থানা পুলিশ,  শিল্প পুলিশের (কে ডি এস) কোম্পানির প্রতিনিধির সাথে আলোচনার মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক করেন।

পরিবহন শ্রমিক হেলাল বলেন, (কে ডি এস)  কোম্পানি আমাদের গাড়ির জন্য পর্যাপ্ত পরিমান পার্কিং এর জায়গায় রাখেন নাই, তাই আমরা বাধ্য হয়ে মহাসড়কের পাশে  আমাদের গাড়ি রাখতে হয়। আমাদের গাড়ি তাদের পার্কিং এ না থাকলেও আমাদের থেকে তারা পার্কিং খরচ নিয়ে নেয়। আমাদের এক ভাই এই টাকা দিতে অনিচ্ছা প্রকাশ করলে  তাকে মারধর করেন সিকিউরিটি গার্ড এর প্রতিবাদে আমরা ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরুদ্ধ করে আনদোলন করছি।

 শিল্প পুলিশের  সীতাকুণ্ড জোন অফিসার এস আই জহির বলেন, আমাদের কাছে সংবাদ আসে (কে ডি এস) এর সামনে পরিবহন শ্রমিকগণ মহাসড়ক অবরুদ্ধ করে রেখেছেন আমরা দ্রুত এখানে আসি, তাদের সাথে কথা বলে তাদের অভিযোগ শুনে (কে ডি এস) কোম্পানির প্রতিনিদের সাথে আলাপ করি এবং তারা পরিবহন শ্রমিকদের দাবি মেনে নেন এর পরে পরিবহন শ্রমিক তাদের অবরুদ্ধ তুলেনেন।