image

প্রমাণের অপেক্ষায় আছি : স্বরাষ্ট্রমন্ত্রী

image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে । আমরা অনেক কিছুই দেখছি, অনেক কিছুই অনুমান করছি। প্রমাণের অপেক্ষায় আছি, প্রমাণ পেলেই আপনাদের সামনে তুলে ধরব।

                       

 

রোববার (১৭ অক্টোবর)  সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আসাদুজ্জামান খান এসব কথা বলেন।

 

তিনি আরও বলেন, যেভাবে এগোচ্ছি- তাতে আমরা আশা করছি, খুব শিগগিরই তাদের (দায়ী) গ্রেফতার করতে পারব।

 

 

কুমিল্লার ঘটনার তদন্তের অগ্রগতি কতদূর- সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ, এ ঘটনাটি হঠাৎ করে ঘটার পেছনে নিশ্চয়ই কোনো কারণ রয়েছে। কিছুদিনের মধ্যে এটি আমরা আরও ক্লিয়ার করতে পারব। আপনারা বলছেন, কুমিল্লার ঘটনার অগ্রগতি কী? কুমিল্লায় যে ঘটনা ঘটেছে আমরা এটি খুব সিরিয়াসলি দেখছি। একটা নির্ভুল তদন্তের মাধ্যমে সব ঘটনা জানাব। খুব শিগগিরই জানাব বলে আশা করছি।

 

তিনি বলেন, শুধু কুমিল্লায় নয়; রামু, নাসিরনগরে এ ধরনের ঘটনা ঘটেছে। সম্প্রদায়িক উত্তেজনা করে একটা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করাই মূল উদ্দেশ্য ছিল। আমাদের দেশের মানুষ ধর্মভীরু, ধর্মান্ধ নয়। এ রকম পরিস্থিতিতে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে কাদের লাভ হবে- আপনাদের কাছে সেই জিজ্ঞাসা আমার।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনায় সন্দেহভাজন দু-তিনজনকে গ্রেফতার করা হয়েছে। আসলে যারা করেছে, তাদেরও চিহ্নিত করা হবে।

 

কুমিল্লার হামলার ঘটনার জেরে চাঁদপুরের হাজীগঞ্জ ও নোয়াখালীতে যে প্রাণহানির ঘটনা ঘটেছে, তাতে দুঃখ প্রকাশ করেন আসাদুজ্জামান খান কামাল।

 

তিনি বলেন, সম্প্রীতি বিনষ্ট করতেই এ ঘটনা ঘটানো হয়েছে। এটি উদ্দেশ্যমূলকভাবে কারও ইন্ধনে করা হয়েছে। এ ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

 

 

ইএম