image

বুকে ব্যথা নিয়ে মাঠ থেকে হাসপাতালে আগুয়েরো

image

খেলা চলাকালীন সময়ে মাঠের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হওয়ার ঘটনা অনেকই রয়েছে ফুটবলে। গত জুনে ইউরো কাপের ম্যাচে মাঠের মধ্যেই অজ্ঞান হয়ে পড়েছিলেন ডেনমার্কের অধিনায়ক ক্রিশ্চিয়ান এরিকসেন। শনিবার রাতে প্রায়ই একই ভয় ধরিয়ে দিয়েছিলেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো।

 

নিজেদের ঘরের মাঠে আলাভেসের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। শুরুর একাদশে ছিলেন আগুয়েরো। কিন্তু প্রথমার্ধের নির্ধারিত সময় শেষ হওয়ার মিনিট চারেক আগে বুকে হাত দিয়ে মাঠেই শুয়ে পড়েন এ তারকা ফরোয়ার্ড। এর আগে হাত দিয়ে ইশারা করে জানান, মাঠ ছাড়তে চান তিনি।

 

আগুয়েরোর এই অবস্থা দেখে তড়িঘড়ি করে মাঠে ছুটে যান দলের মেডিকেল স্টাফরা। কিছুক্ষণ শুয়ে থাকার পর তাদের সাহায্য নিয়েই নিজেই হেঁটে মাঠ ছাড়েন আগুয়েরো। পরে আরও বিস্তারিত পর্যবেক্ষণ ও পরীক্ষানিরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।

 

ম্যাচ শেষে দলের ভারপ্রাপ্ত কোচ সার্জি বার্জুয়ান বলেছেন, ‘সে (আগুয়েরো) আমাকে বলেছিল যে, ওর একটু মাথা ঘোরাচ্ছে। এখন আমি জানতে পেরেছি, ওকে হাসপাতালে নেওয়া হয়েছে। এর বাইরে আর কিছু এখন বলতে পারবো না।’

 

পরে বার্সেলোনার পক্ষ থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রথমার্ধের বেশিরভাগ সময় সার্জিও আগুয়েরো বুকের ব্যথায় ভুগছিল এবং তার জায়গায় ফিলিপে কৌতিনহোকে নামানো হয়। পরে কার্ডিয়াক পরীক্ষার জন্য তাকে হাসপাতালে নেওয়া হয়।’