image

চউক ও চসিকের সমন্বয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে : মেয়র

image

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে বিপনী বিতান মার্চেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন’র সভাপতি মো. সাগির ও সাধারণ সম্পাদক সৈয়দ খুরশীদ আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাত করেন।

 

 

সাক্ষাতকালে নেতৃবৃন্দ চউক পরিচালিত বিপনী বিতানের সামনে অবৈধভাবে ফুটপাত ও রাস্তা দখল করে বসা ও যানজট সৃষ্টিকারী হকারদের উচ্ছেদের অনুরোধ জানালে মেয়র বলেন, আমি দায়িত্ব নেয়ার পর ফুটপাত ও রাস্তা অবৈধ দখলদারদের উচ্ছেদ এবং যান চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য কাজ করে যাচ্ছি, যা এখনো চলমান।এটা আমার নির্বাচনী অঙ্গীকার। নিউ মার্কেট এলাকা খুবই ব্যস্ত এলাকা। এই এলাকাকে যানজটমুক্ত ও দখলমুক্ত রাখা অত্যন্ত জরুরী। ঐখানের ফুটপাত ও রাস্তা দখলমুক্ত করার জন্য তিনি জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

 

 

আজ মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে টাইগারপাসস্থ চসিক নগর ভবনে তাঁর দপ্তরে চউক বিপনী বিতান মাচেন্ট ওয়েলফেয়ার নেতৃবৃন্দ সাক্ষাত করতে এলে মেয়র এসব কথা বলেন।

 

 

তিনি আরো বলেন, ফুটপাত ও রাস্তা অবৈধ দখলদারদের কাছ থেকে মুক্ত করা চসিকের একক দায়িত্ব নয়। এব্যাপারে আইন শৃঙ্খলা বাহিনী, বিভিন্ন মার্কেটের দোকানদার ও সমিতির নেতৃবৃন্দদেরও দায়িত্ব রয়েছে। মেয়র চউক ও বিপনী বিতান মার্চেন্ট ওয়েলফেয়ার নেতৃবৃন্দের মধ্যে যে দ্বিপাক্ষিক সিদ্ধান্ত হয়েছে তা স্বাগত জানান।

 

 

তিনি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাথে সিটি কর্পোরেশনের সমন্বয়ের মাধ্যমে অবৈধভাবে ফুটপাত ও রাস্তা দখল করে যানজট সৃষ্টিকারীদের উচ্ছেদের আশ্বাস দেন।

 

 

 

এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি মো. শাহজাহান চৌধুরী, যুগ্ম সম্পাদক ইলিয়াস চৌধুরী, শামসুদ্দিন আহমেদ, কার্যকরী সদস্য আব্দুর রহমান, লোকমান হোসেন প্রমুখ।