image

বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচি সম্পন্ন

image

গাছ লাগানো অভ‍্যাস করি" সবুজ শ‍্যামল দেশ গড়ি"
এই প্রতিপাদ্য নিয়ে চট্টগ্রাম বন্দরনগরীর হালিশহর বেগম জান উচ্চ বিদ‍্যালয়ের প্রাঙ্গণে ১৯ জুন রোজ শুক্রবার বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এই সময় সংগঠনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মোহাম্মদ আলী বলেন, বিশ্ব এখন এক করুন বিপর্যয়ের মধ্যে ধাবিত হচ্ছে শুধুমাত্র পৃথিবী থেকে গাছ-পালা কমে যাওয়ার কারণে। তাই পরিবেশ রক্ষার্থে গাছ লাগানোর বিকল্প নাই। তিনি আরও বলেন বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রতি টি নাগরিকদের তিনটি করে যে গাছ লাগানোর আহ্বান করেছেন সেই আহবানে সাড়া দিয়ে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন গাছ লাগানো কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন এবং ভবিষ্যতেও পরিবেশ রক্ষায় বিভিন্ন  কর্মসূচি পালন করে যাবে ইনশাআল্লাহ।

উক্ত সংগঠনের কেন্দ্রীয় ভাইস- চেয়ারম্যান সাংবাদিক এম এ আশরাফ বলেন, পৃথিবী থেকে দিন দিন যে হারে গাছ-পালা কমে যাচ্ছে তাতে বিশ্ব হুমকির মুখে ধাবিত হচ্ছে। আর তাই বাংলাদেশ সরকার গাছ লাগানোর বিষয়ে যে আহবান রেখেছেন তাতে সাড়া দিয়ে সকলকে গাছ লাগানোর জন্য এগিয়ে আসতে হবে।

এই সময় উপস্থিত ছিলেন,সংগঠনের যুগ্ম মহাসচিব উৎপল কুমার দাস,বঞ্চিত নারী ও শিশু শিক্ষা নিকেতনের সহ সভাপতি লিও মোঃ ওমর ফারুক নয়ন প্রমুখ। এই সময় ঔষধি সহ বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করা হয়।