image

ঐতিহ্যবাহি হা-ডু-ডু প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত

image

আজিজুল হক নাজমুল স্টাফ রিপোর্টারঃ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ও জাতীয় খেলা হাডুডু প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের নওদাবস গ্রামের নবীন ও প্রবীণ ক্রীড়ামোদী মানুষের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয়েছে শীতকালীন হাডুডু প্রতিযোগিতা। রাতের কনকনে শীতের তীব্রতা উপেক্ষা করে সকল বয়সের ও শ্রেণী-পেশার হাজারো মানুষের সরব উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে সফলভাবে শেষ হয়েছে শীতকালীন হাডুডু প্রতিযোগিতা ২০২০ এর এবারের আয়োজন।

২৪ নভেম্বর মঙ্গলবার রাত ৮টায় মাস্টারপাড়া চৌমুহনী বাজার তরুণ সংঘ আয়োজিত হাডুডু প্রতিযোগিতার ফাইনাল খেলায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বড়ভিটা ইউনিয়ন চেয়ারম্যান খয়বর আলী মিয়া।

বিশেষ অতিথি  ছিলেন ইউপি সদস্য মজিবর রহমান, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি এমদাদুল হক, বড়ভিটা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বেলাল হোসেন প্রামানিক, সাবেক ইউপি সদস্য মমিনুল ইসলাম প্রমূখ। ফাইনাল খেলা দেখতে হাজারো মানুষের উপচেপড়া ভীর লক্ষ্য করা গেছে। গ্রামীন ঐতিহ্যবাহী হাডুডু খেলা এ জনপদের মানুষের অতি প্রিয়। তাই এ খেলাটি আয়োজনের কথা শুনলেই দেখতে ছুটে আসেন সব বয়সী মানুষ। ভীরের কারণে অনেকেই ফাইনাল খেলা দেখতে না পাওয়ার আক্ষেপ প্রকাশ করেন। খেলায় আটিয়াবাড়ি দল দাসিয়ারছড়া দলকে ৮০/৩৬ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।