image

ফকিরহাটে নিরাপদ মাতৃত্ব বিষয়ক অ্যাডভোকেসি সভা

image


ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধিঃ

“কমাতে হলে মাতৃমৃত্যু হার, মিডওয়াইফ পাশে থাকা একান্ত দরকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১২ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রশিক্ষণ হলে সিএসএস-অ্যাডভোকেসি অন সেফ মাদারহুড প্রকল্পের উদ্যোগে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফেরদৌসি আক্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ শাহরিয়ার শামীম ও  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শিবলী নোমান।

সভায় সভাপতিত্ব করেন অ্যাডভোকেসি অন সেফ মাদারহুড প্রকল্পের কোঅর্ডিনেটর শেখ কবির হোসেন। প্রকল্পের অ্যাডভোকেসি অ্যান্ড ট্রেনিং অফিসার মু: আলহাজ উদ্দিন আহম্মেদ এর সঞ্চালনায়  সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডাঃ মৌসুমী ইয়াসমিন, স্বাস্থ্য পরিদর্শক সর্দার আব্দুস সালাম, এফপিআই শেখ কামাল উদ্দিন, উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডা: মাসুদা খাতুন, এফ ডব্লিউ ভি নাসিমা আক্তার, সিনিয়র স্টাফ নার্স বীনিতা রানী, সিবিও সদস্য সাথী বেগম ও শিউলি দাশ ।সভায় আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন অফিসার মুনিরা বিশ্বাস ও কনকলতা রায়।

সভা শেষে সিবিও নেটওয়ার্কের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ফেরদৌসি আক্তার এর নিকট ডিএসএফ কার্যক্রমের মান উন্নয়ন ও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪ ঘণ্টা নিরাপদ প্রসবের ব্যবস্থা নিশ্চিতকরণের দাবীতে স্মারকলিপি প্রদান করা হয় ।